• মঙ্গলবার ০২ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ১৭ ১৪৩১

  • || ২৪ জ্বিলহজ্জ ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের বাজেট পাস দেশের ইতিহাস ও সাফল্যের অবিচ্ছেদ্য অংশ ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলাদেশ সৃষ্টিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে দুর্নীতি করলে কারো রক্ষা নেই স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের বাজেট পাস হচ্ছে আজ সব বিভাগীয় শহরে মেট্রোরেল চালু করবো: প্রধানমন্ত্রী কিছু আঁতেল সবকিছুতেই সমালোচনা করেন: শেখ হাসিনা এই বাজেট বাস্তবায়নের মধ্যে দিয়ে বাংলাদেশ আরও এক ধাপ এগিয়ে যাবে এসএসএফ সদস্যদের পেশাগত দক্ষতা বাড়ানোর আহ্বান রাষ্ট্রপতির প্রাক প্রাথমিক শিক্ষা দুই বছরের করার পরিকল্পনা সরকারের বাংলাদেশের জনগণের কাছে আমি কৃতজ্ঞ : শেখ হাসিনা জনগণ থেকে বিচ্ছিন্ন হলে আমি মারা যাব: প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে মাদক অপরাধীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি প্রয়োগ করছে সরকার নোবেল পাওয়ার আকাঙ্ক্ষা আমার নেই : শেখ হাসিনা সহজে এলডিসি উত্তরণে সুইডেনের সমর্থন চাইলেন প্রধানমন্ত্রী ড. ইউনূস কর ফাঁকি দিয়েছেন, তা আদালতে প্রমাণিত: প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা দেশ বিক্রি করে না’ অভিন্ন নদীর টেকসই ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী দুই দেশের পারস্পরিক সহযোগিতার পথ নিয়ে আলোচনা করেছি

মৎস্যজীবিদের সচেতনতায় কোষ্টগার্ড দক্ষিন জোনের প্রচারাভিযান

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৩ জুন ২০২৪  

পটুয়াখলী প্রতিনিধিঃ প্রজননকালে বঙ্গোপসাগরের মৎস্য সম্পদ সংরক্ষণ ও মৎস্য সম্পদ বৃদ্ধির লক্ষ্যে চলমান ৬৫ দিনের নিষেধাজ্ঞা সফল করতে জেলেদের সচেতনতায় প্রচারনা ও লিফলেট বিতরন করেছে কোষ্টগার্ড দক্ষিন জোন। বুধবার দুপুরে পটুয়াখলীর শিববাড়িয়া নদী এবং মৎস্য বন্দর আলীপুর ও মহিপুরে মৎস্যজীবিদের সচেতন করতে সচেতনতামূলক মাইকিং ও লিফলেট বিতরন করা হয়। এসময় নিজামপুর কোষ্টগার্ডের ষ্টেশন কমান্ডার লেফটেন্যান্ট সাকিব মেহবুব সহ কোষ্টগার্ড দক্ষিন জোনের সদস্যরা উপস্থিত ছিলেন।  
কোষ্টগার্ড জানায়  প্রজননকালীন সময় বঙ্গোপসাগরে সকল প্রকার মৎস্য আহরণ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। তাই সকল প্রকার মৎস্য আহরণ বন্ধে বাংলাদেশ কোস্ট গার্ডের জাহাজ, বোট, স্টেশন এবং আউটপোস্ট সমূহ সার্বক্ষণিক টহলের মাধ্যমে নিয়মিত অভিযান পরিচালনা করছে। এছাড়াও সমুদ্র হতে মৎস্য আহরণে স্থানীয় জেলেদের নিরুৎসাহিত করার লক্ষ্যে ভোলা জেলার ইলিশা, মনপুরা ও তজুমুদ্দিন, পটুয়াখালী জেলার আলীপুর, মহিপুর ও রাঙ্গাবালী এবং বরগুনা জেলার পাথরঘাটা ও নিদ্রাসকিনা এলাকার বিভিন্ন ঘাটে জনসচেতনতামূলক মাইকিং ও লিফলেট বিতরণ করছে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোন। মৎস্য সম্পদ সংরক্ষণ এবং সুনীল অর্থনীতি সমৃদ্ধির লক্ষ্যে কোস্টগার্ডের কার্যক্রম অব্যাহত থাকবে।